ব্রেকিং

x

সমাজ হবে সব বয়সী সকলের’ – শ্রীমঙ্গলে বিশ্ব প্রবীণ দিবস পালিত

শুক্রবার, ০২ অক্টোবর ২০২০ | ৬:০১ অপরাহ্ণ | 70 বার

সমাজ হবে সব বয়সী সকলের’ – শ্রীমঙ্গলে বিশ্ব প্রবীণ দিবস পালিত
ছবি: কাউছার আহমেদ রিয়ন,

সমাজ হবে সব বয়সী সকলের এই প্রতিপাদ্যকে সামনে রেখে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের হল রুমে প্রবীণ হিতৈষী ক্লাবের আয়োজনে বিশ্ব প্রবীন দিবস পালিত হয়।

webnewsdesign.com

গতকাল ১ লা অক্টোবর (বৃহস্পতিবার) সন্ধ্যায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শ্রীমঙ্গল প্রবীণ হিতৈষী ক্লাবের পক্ষ থেকে এক আলোচন সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক কাওছার ইকবালের সঞ্চালনায় প্রবীণ হিতৈষী ক্লাবের সভাপতি অধ্যাপক লোকেশ দেব সভাপতিত্ব করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ হরিপদ রায়, দুপ্রকের সাধারণ সম্পাদক আব্দুর রউফ তালুকদার,
বিশিষ্ট ব্যবসায়ী আবু সিদ্দিক মোঃ মুসা, অধ্যাপক অবিনাশ আচার্য্য, চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার ,উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক বিকুল চক্রবর্তী, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী রূপক দত্ত সাংস্কৃতিক কর্মী হাবিবুর রহমান শহীদ, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক কাউছার আহমেদ রিয়ন, সুশীল শীলা শুভ্র সাজু মার্সিয়ান,দিগ্বিজয় রায় আকাশ,সাজন আহমেদ রানা, আজিজুর রহমান নাঈম,মাহাদি হাসানসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি নজরুল ইসলাম বলেন,বর্তমান সমাজে প্রবীণদের সাথে নবীনদের দূরত্ব বৃদ্ধি পেয়েছে। এটি দূর করে প্রবীণদের সাথে সামাজিক সম্পৃক্ততা আরও বৃদ্ধি করা প্রয়োজন। প্রবীণদের কল্যাণে আমাদের কাজ করে যেতে হবে, তাদেরকে মানসিকভাবেও আমাদের সহযোগিতা করা প্রয়োজন।

শহর এবং শহরতলীতে প্রবীণদের সম্মান জানানোর উদ্দেশ্যে বিলবোর্ড টাঙ্গানো যেতে পারে।এতে করে নবীনদের মাঝে সচেতনতা বৃদ্ধি পাবে।শহরে গুরুত্বপূর্ণ স্থানে জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পারাপরের সুবিধা করে দেওয়া, এছাড়াও হাসপাতালে প্রবীণ রুগীদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য অগ্রাধিকার দিয়ে বিশেষ ব্যবস্থা করে দেওয়া যেতে পারে।

প্রবীণদের জন্য বিশেষ কোনো স্থানে বসে বিনোদনের ব্যবস্থা করা। তাদের জন্য পাঠাগারের ব্যবস্থা করা। এতে করে প্রবীণরা একত্র হতে পারবেন,একে অন্যের সাথে সাক্ষাত ও কুশল বিনিময় হবে। এজন্য চাই সবার সম্মিলিত উদ্যোগ।

এ ব্যাপারে প্রবীণ হিতৈষী ক্লাবের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে সবধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

শ্রীমঙ্গলে প্রবীণ হিতৈষী ক্লাব বিগত ২০১৭ ইং সালে গঠন করা হয়। শ্রীমঙ্গল সরকারি কলেজের সাবেক অধ্যাপক লোকেশ দেবকে সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক কাওছার ইকবালকে সাধারণ সম্পাদক করে ১১সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সে থেকেই এই সংগঠনটি প্রবীণদের জন্যে কাজ করে যাচ্ছে।

এছাড়াও আলোচনা সভা শেষে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের শুভ জন্মদিন উপলক্ষে কেক কেটে তাকে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।

Development by: webnewsdesign.com