ব্রেকিং

x

সপ্তাহ শেষে শনাক্ত কমেছে ২৭ দশমিক ৫ শতাংশ

সোমবার, ০৪ এপ্রিল ২০২২ | ৮:৪৮ অপরাহ্ণ |

সপ্তাহ শেষে শনাক্ত কমেছে ২৭ দশমিক ৫ শতাংশ
ফাইল ছবি

টানা চতুর্থ দিনের মতো করোনাতে মৃত্যুহীন দিন পার করার পর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় বেড়েছে শনাক্ত, তবে কিছুটা কমেছে শনাক্তের হার। অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬১ জন। গতকাল ( ৩ এপ্রিল) ৫৬ জন শনাক্ত হবার কথা জানানো হয়েছিল।

দেশে এখন করোনা পরিস্থিতি অত্যন্ত সন্তোষজনক অবস্থায় রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।
অধিদফতর জানাচ্ছে, গত সপ্তাহে তার আগের সপ্তাহের তুলনায় নতুন শনাক্ত কমেছে, কমেছে সুস্থ হওয়া রোগীর সংখ্যা এবং নমুনা পরীক্ষার সংখ্যাও। তবে বেড়েছে মৃত্যু।

সোমবার ( ৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর করোনার সপ্তাহভিত্তিক পর্যালোচনায় এ তথ্য জানিয়েছে।
স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত সপ্তাহে ( ২৮ মার্চ থেকে ৩ এপ্রিল) করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন। তার আগের সপ্তাহে মারা গিয়েছিলেন একজন। অর্থাৎ, আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে মৃত্যু বেড়েছে ৩০০ শতাংশ।

গত সপ্তাহে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৮৮ জন। তার আগের সপ্তাহে শনাক্ত হয়েছিলেন ৬৭৩ জন। আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে নতুন শনাক্ত রোগীর হার কমেছে ২৭ দশমিক পাঁচ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত সপ্তাহে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৬ হাজার ৯২০টি আর তার আগের সপ্তাহে পরীক্ষা হয়েছিল ৬৯ হাজার ৭১৯টি।

অর্থাৎ, গত সপ্তাহে আগের সপ্তাহের তুলনায় নমুনা পরীক্ষার হার কমেছে ১৮ দশমিক চার শতাংশ।
সেইসঙ্গে করোনাতে আক্রান্ত হয়ে গত সপ্তাহে সুস্থ হয়ে উঠেছেন পাঁচ হাজার ৭০৬ জন আর গত সপ্তাহে সুস্থ হয়ে উঠেছিলেন সাত হাজার ৩৩৩ জন। সে হিসেবে গত সপ্তাহে তার আগের সপ্তাহের তুলনায় সুস্থ হওয়া রোগীর হার কমেছে ২২ দশমিক দুই শতাংশ।

Development by: webnewsdesign.com