ব্রেকিং

x

আইন লংঘনের দায়ে ২ ট্রেককে জরিমানা ও সতর্ক করেছে বিএসইসি

মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ৭:০৩ অপরাহ্ণ |

আইন লংঘনের দায়ে ২ ট্রেককে জরিমানা ও সতর্ক করেছে বিএসইসি

‘জেড’ ক্যাটাগরির শেয়ার ক্রয়ে নগদ হিসাবে মার্জিন সুবিধা প্রদান এবং অ্যাডজেষ্টমেন্ট সুবিধা প্রদান করার মাধ্যমে আইন লংঘন করেছে ডিএসইর দুই ট্রেক হোল্ডারকে এ জরিমানা ও সতর্ক করেছে নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গুলো হলো- সাদ সিকিউরিটিজ এবং সালতা ক্যাপিটাল। মঙ্গলবার (১৭ জুলাই) বিএসইসির ৬৫১তম কমিশন সভায় এ জরিমানা ও সতর্ক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।
জানা যায়, সাদ সিকিউরিটিজ গ্রাহককে‘জেড’ ক্যাটাগরির শেয়ার ক্রয়ে নগদ হিসাবে মার্জিন সুবিধা প্রদান করার মাধ্যমে মার্জিন রুলস, ১৯৯৯ এর রুল ৩ এর সাব রুল ১ এবং ২ লংঘন করেছে। যা কমিশনের পরিচালিত তদন্তে বেরিয়ে আসে। এ জন্য সাদ সিকিউরিটিজকে ৫ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেয়া হয়।
এছাড়া সালতা ক্যাপিটাল গ্রাহকদের ‘জেড’ ক্যাটাগরির শেয়ার ক্রয়ে অ্যাডজাস্টমেন্ট সুবিধা প্রদান করে কমিশনর আদেশ নং এসইসি/এসআরএমআইডি/৯৪-২৩১/১৬৪০ তারিখ জানুয়ারি ৩১,২০০৮ লংঘন করেছে। এ জন্য সালতা ক্যাপিটালকে সতর্ক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com