ব্রেকিং

x

পেসাররা সন্তুষ্ট করতে পারেননি মুমিনুলকে

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২ | ৯:৪৩ অপরাহ্ণ |

পেসাররা সন্তুষ্ট করতে পারেননি মুমিনুলকে
সংগৃহীত ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে একটি উইকেটও নিতে পারেননি বাংলাদেশের পেসাররা। প্রথম ইনিংসে ২০ ওভার করেছেন শরিফুল ইসলাম, দিয়েছেন ৫৫ রান। আরেক পেসার খালেদ আহমেদ ১৬ ওভার করে দিয়েছেন ৬৬ রান।

দ্বিতীয় ইনিংসে খালেদ ৭ ওভার করেছেন কেবল। অন্যদিকে চোটে পড়ে মাঠ ছাড়তে হয় শরিফুলকে। অথচ শ্রীলঙ্কান পেসাররা নিয়েছেন বেশির ভাগ উইকেট। আসিথা ফার্নান্দো ৩টি, হুট করে খেলতে নামা কাসুন রাজিথা নিয়েছে ৪টি উইকেট।

ম্যাচ শেষে পেসারদের নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে অধিনায়ক মুমিনুলকে। ২৩ মে ঢাকায় শুরু হতে যাওয়া শেষ টেস্টে নেই শরিফুল। আগেই ছিটকে পড়েছেন তাসকিন আহমেদ।

এমন অবস্থায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) থাকা মোস্তাফিজুর রহমানকে খেলানোর পরিকল্পনা আছে কী না এমন প্রশ্নে খুব একটা সুদুত্তর দিতে পারেননি মুমিনুল। উল্টো অদ্ভুত উত্তর এসেছে টাইগার অধিনায়কের কাছ থেকে।

‘‘আমি জানি না মোস্তাফিজ কয়টা টেস্ট খেলছে। আর বাংলাদেশের কোনো পেসারই অভিজ্ঞ না। শুনলে অবাকই হবেন, সবার মিলিয়ে ২০টা টেস্ট হয়েছে কী না জানি না। আমার কাছে মনে হচ্ছে না, এখন অভিজ্ঞতা খুব একটা বড় কিছু ওদের কাছে। আর মোস্তাফিজের ব্যাপারে বোর্ড সিদ্ধান্ত নেবে।’

মোস্তাফিজকে টেস্ট ফরম্যাটে ফেরানোর ব্যাপারেও রয়েছে অনেক যদি কিন্তু। এসব নিয়ে মুমিনুল বলেছেন, ‘এখানে আপনার দেখতে হবে মোস্তাফিজ আসলে লাল বলে কত দিন খেলছে। অনেক কিছু নির্ভর করছে। কত দিন খেলছে না, খেলছে। আর ফিটনেস তো আছেই। এখন যদি অবশ্যই দরকার হয় তাহলে তো দরকার। এখন ফ্রন্ট-লাইনের দুজন পেসার চোটে পড়েছেন। সে যদি খেলতে পারে, তাহলে তো খেলতে পারে।’

Development by: webnewsdesign.com