ব্রেকিং

x

করোনা সংক্রমণ বাড়ায় চীনে পার্ক-জাদুঘর বন্ধ

মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | ৭:৪৯ অপরাহ্ণ |

করোনা সংক্রমণ বাড়ায় চীনে পার্ক-জাদুঘর বন্ধ
সংগৃহীত ছবি

চীনে আবারও করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দেশটিতে শনাক্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। তাই মঙ্গলবার থেকে বেইজিংয়ে পার্ক ও জাদুঘর বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া বেশ কয়েকটি শহরে গণ-পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

সোমবার চীনে করোনাভাইরাসে আক্রান্ত ২৮ হাজার ১২৭ জনকে শনাক্ত করা হয়েছে। যা গত এপ্রিলের সর্বোচ্চ দৈনিক সংক্রমণের কাছাকাছি।

শনাক্তদের মধ্যে অর্ধেকের বেশি দক্ষিণের শহর গুয়াংঝৌউ ও দক্ষিণ-পশ্চিমের চংকিং শহরের। রাজধানী বেইজিংয়ে শনাক্তের সংখ্যা নতুন রেকর্ড সৃষ্টি করেছে। ফলে কর্তৃপক্ষ স্থানীয়দের বাসা থেকে বের না হওয়ার আহ্বান জানিয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার চীনে ২ জন মারা যান। এর আগে, শনি ও রোববারে আরও ৩ জন মারা গেছেন। মে মাসের পর চীনে এটাই করোনাভাইরাসজনিত মৃত্যুর প্রথম ঘটনা।

বেইজিং কর্তৃপক্ষ সোমবার সতর্ক করে বলেন, তারা করোনাভাইরাস মহামারির সবচেয়ে ভয়াবহ পরিস্থিতিতে রয়েছে। কর্তৃপক্ষ রাজধানী শহরে প্রবেশের নিয়ম আরও কঠিন করেছে। বর্তমান নিয়ম মতে, চীনের অন্য যেকোনো জায়গা থেকে বেইজিংয়ে আসার আগে নিজ অবস্থানে থেকে পরপর ৩ দিন করোনাভাইরাস টেস্ট করে নেগেটিভ ফল পেতে হবে। তবেই তারা রাজধানীর উদ্দেশে রওনা হতে পারবেন।

Development by: webnewsdesign.com