ব্রেকিং

x

সিপিবি কার্যালয়ে কিউবার রাষ্ট্রদূত

সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩ | ৯:৩৩ অপরাহ্ণ |

সিপিবি কার্যালয়ে কিউবার রাষ্ট্রদূত
সংগৃহীত ছবি

সমাজতান্ত্রিক কিউবার রাষ্ট্রদূত আলেহান্দ্রো সিমানকাস মেরিন গতকাল রোববার সন্ধ্যায় রাজধানীর পুরানা পল্টনের মুক্তিভবনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কার্যালয়ে এসেছিলেন। এ সময় সিপিবি’র কেন্দ্রীয় নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও বৈঠক করেছেন তিনি।

বৈঠককালে সিপিবি’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, আন্তর্জাতিক বিভাগের প্রধান অ্যাডভোকেট হাসান তারিক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য সামসুজ্জামান সেলিম, অধ্যাপক এএন রাশেদা, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক এমএম আকাশ, আব্দুল্লাহ আল ক্বাফী রতন এবং মানবেন্দ্র দেব উপস্থিত ছিলেন।

বৈঠকে উভয়পক্ষ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। কিউবার রাষ্ট্রদূত বলেন, এ বছর বাংলাদেশের সঙ্গে কিউবার কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপিত হচ্ছে। যা নানা বিবেচনায় তাৎপর্যপূর্ণ। দুই দেশের জনগণ এবং কমিউনিস্ট পার্টির মধ্যকার সম্পর্ক ভবিষ্যতে আরও জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সিপিবি নেতারা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সমাজতান্ত্রিক কিউবার অকুণ্ঠ সমর্থনে কৃতজ্ঞতা জানান। এ সময় কিউবার ওপর মার্কিন সাম্রাজ্যবাদের আরোপিত অন্যায় অবরোধ প্রত্যাহারের দাবি জানিয়ে তারা বলেন, সিপিবি শুরু থেকেই কিউবার জনগণের ন্যায্য সংগ্রামের প্রতি পূর্ণ সংহতি জানিয়ে আসছে। নেতারা কিউবার সঙ্গে অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে বাংলাদেশের সহযোগিতার মাত্রা আরও বৃদ্ধি করার জন্য সরকারের কাছে দাবি জানান।

Development by: webnewsdesign.com