ব্রেকিং

x

‘মেকআপ’ ছবিটি প্রদর্শনের অযোগ্য: আপিল বোর্ড

শনিবার, ২১ জানুয়ারি ২০২৩ | ৭:০৬ অপরাহ্ণ |

‘মেকআপ’ ছবিটি প্রদর্শনের অযোগ্য: আপিল বোর্ড
সংগৃহীত ছবি

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে থাকা ‘শনিবার বিকেল’ ছাড়াও অন্য দুটি ছবির বিষয়ে আপিল বোর্ডে শুনানি হয় আজ শনিবার। ছবি দুটি হলো, অনন্য মামুন পরিচালিত ‘মেকআপ’ ও আহসান সারোয়ার পরিচালিত ‘রং ঢং’। এরমধ্যে ‘শনিবার বিকেল’ ও ‘রং ঢং’ মুক্তির অনুমতি পেলেও ‘মেকআপ’ ছবিটি প্রদর্শনের অযোগ্য বলে রায় দিয়েছে আপিল বোর্ড। সাংবাদিক ও আপিল বোর্ড সদস্য শ্যামল দত্ত এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ”সেন্সর বোর্ডে আটকে থাকা তিনটি ছবির আপিল শুনানি হয়েছে আজ। এর মধ্য ‘শনিবার বিকেল’ ও ‘রং ঢং’ মুক্তির অনুমতি পেয়েছে। তবে ‘মেকআপ’ ছবিটি আপিল বোর্ড প্রদর্শনোর অযোগ্য বলে রায় দিয়েছে।”

কেনো ‘মেকআপ’ ছবিটি প্রদর্শনের অযোগ্য? এমন প্রশ্নের উত্তরে বোর্ড সদস্য শ্যামল দত্ত বলেন, ‘অত্যন্ত দুর্বল নির্মাণ, দুর্বল চিত্রনাট্য, বাজে শটসহ নানা কারণে এই ছবি প্রদর্শনের অযোগ্য বলে রায় দিয়েছে আপিল বিভাগ।’

২০২১ সালে ‘মেকআপ’ ছবিটি সেন্সরে জমা পড়লে ১৫ দৃশ্যে আপত্তি এনে ছবিটি পর্যবেক্ষণে রাখে সেন্সর বোর্ড। সে সময় বোর্ডের সদস্যরা জানান, ছবিটিতে চলচ্চিত্র ইন্ডাস্ট্রি নিয়ে নেতিবাচক কিছু বিষয় দেখানো হয়েছে, যা দেখে এই ইন্ডাস্ট্রি নিয়ে মানুষের মধ্যে ভুল ধারণার সৃষ্টি হতে পারে।

আপিল বিভাগ থেকে প্রদর্শনের ‘অযোগ্য’ রায় আসার পর ছবিটির পরিচালক অনন্য মামুনের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, ‘আজ সেন্সর বোর্ডের আপিল বিভাগে শুনাতিতে আমাদের ডাকা হয়েছিল। আমরা আমাদের বক্তব্য বলে এসেছি। তবে সিদ্ধান্ত কি এসেছে তা আমি এখনো কিছু জানিনা।’

‘মেকআপ’ ছবিতে একজন চলচ্চিত্র তারকার চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান। ছবিতে তার নাম শাহবাজ খান। ২০১৯ সালে সুনামগঞ্জ, মানিকগঞ্জ ও ঢাকার বেশ কিছু স্থানে ছবিটির শুটিং হয়।

সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘মেকআপ’ চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন জিয়াউল রোশান ও নিপা আহমেদ রিয়েলি।

Development by: webnewsdesign.com