ব্রেকিং

x

সাবিলা নূরের অনন্য অর্জন

রবিবার, ১৯ মার্চ ২০২৩ | ১০:৪২ অপরাহ্ণ |

সাবিলা নূরের অনন্য অর্জন
সংগৃহীত ছবি

অভিনয়ে নিজের জাত চিনিয়েছেন আগেই। এবার অ্যাকাডেমিক পড়াশোনায় কৃতিত্বের ছাপ রাখলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। বেসরকারি বিশ্ববিদ্যালয় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এআইইউবি) থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন তিনি। ইংরেজি সাহিত্যে সিজিপিএ ৪ পয়েন্টের মধ্যে পেয়েছেন ৩ দশমিক ৯৭ পয়েন্ট।

রবিবার (১৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ২১তম সমাবর্তনে সাবিলাকে ‘ড. আনোয়ারুল আবেদিন লিডারশিপ অ্যাওয়ার্ড’ এ ভূষিত করা হয়েছে। তাকে সম্মাননা স্মারকটি পরিয়ে দেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

অভিনয়ের পাশাপাশি পড়াশোনায় এই অনন্য অর্জনে দারুণ আনন্দিত সাবিলা। নিজের এই অর্জনে গর্বিত তিনি। অনুভূতি প্রকাশ করতে গিয়ে অভিনেত্রী বলেন, ‘আমার এই অর্জনে আমি নিজেকে নিয়ে গর্বিত। কারণ আমি জানি অভিনয়ের পাশাপাশি কতটা কষ্ট করে পড়াশোনা করেছি। কত নির্ঘুম রাত কাটিয়ে আমাকে অধ্যয়ন করতে হয়েছে।’

প্রথমে ইংরেজি সাহিত্যের ছাত্রী ছিলেন না সাবিলা। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (বিবিএ) ভর্তি হয়েছিলেন। তারপর নাটকীয়ভাবে হঠাৎ করেই বিশ্ববিদ্যালয় ও বিষয় পরিবর্তন করে ফেলেন তিনি। ব্যবসায় প্রশাসনের ছাত্রী হয়ে যান ইংরেজি সাহিত্যের শিক্ষার্থী।

তার এই সিদ্ধান্ত যে মোটেও সহজ ছিল না সেটাও ফুটে ওঠে অভিনেত্রীর জবানবন্দিতে। হজম করতে হয়েছে মন্দবাক্যও। সাবিলার কথায়, ‘এটা ছিল আমার জন্য কঠিন একটা ব্যাপার। আমি অজস্র কটাক্ষের মুখে পড়েছি, কটূ কথা শুনতে হয়েছে। যারা আমার সমালোচনা করেছেন তাদের জন্য আমার উপকার হয়েছে। আমার মধ্যে জেদ চেপে গিয়েছিল। ফলে আমি শত কষ্টেও মুখ ডুবিয়ে পড়াশোনা করেছি।’

নিজের এই ফলাফলে উচ্ছ্বসিত সাবিলা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সহপাঠি, বিভাগীয় শিক্ষক, বাবা-মা ও স্বামী নেহালের প্রতি। সকলের সহযোগিতায় তার এই অর্জন সম্ভব হয়েছে বলেও জানান অভিনেত্রী। সবশেষে নিজের প্রিয় বিদ্যাপীঠ (এআইইউবি)-কেও ধন্যবাদ জানান সাবিলা নূর।

Development by: webnewsdesign.com