ব্রেকিং

x

বাজারে বেশির ভাগ সবজির দাম কমেছে

রবিবার, ১৯ ডিসেম্বর ২০২১ | ১০:৪৬ পূর্বাহ্ণ |

বাজারে বেশির ভাগ সবজির দাম কমেছে
ফাইল ছবি

সপ্তাহের ব্যবধানে বাজারে বেশির ভাগ সবজির দাম ৫ থেকে ১০ টাকা করে কমেছে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে প্রতিকেজি টমেটো বিক্রি হচ্ছে ১২০ টাকা, বরবটি ৮০ টাকা, সিম ৪০ থেকে ৬০ টাকা, বেগুন (গোল) ৬০ টাকা, বেগুন (লম্বা) ৪০ টাকা, করলা ৬০ টাকা, গাজর ৮০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, লতি ৬০ টাকা, মুলা ৪০ টাকা, কচুরলতি ৬০ টাকা ও পেঁপে ৪০ টাকা।

এ ছাড়া ফুলকপি প্রতি পিস ৩৫ থেকে ৪০ টাকা, বাঁধাকফি ৪০ টাকা, চাল কুমড়া ৪০ টাকা এবং প্রতি পিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

সবজি বিক্রেতারা বলছেন, শীতের মৌসুমে সবজির দাম কমছে। এখন বাজারে সবজির সরবরাহ ও আমদানি ভালো আছে।

এদিকে বাজারে প্রতি কেজি আলু পাঁচ টাকা কমে বিক্রি হচ্ছে ২৫ টাকায়। পেঁয়াজের দামও কমেছে কেজিতে ৫ থেকে ১০ টাকা। বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়; যা গত সপ্তাহে ছিলো ৭৫ থেকে ৭০ টাকা।

এ ছাড়া চায়না রসুন ১৫০ টাকায়, দেশি রসুন ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। দেশি আদা ৬০ থেকে ৬৫ টাকায়, চায়না আদা ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। শুকনা মরিচ ১৫০ থেকে ২৫০ টাকা, হলুদের ১৬০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। দেশি ডালের দাম ১০ টাকা বেড়ে কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১১০ টাকায়। ইন্ডিয়ান ডাল বিক্রি হচ্ছে ৯০ টাকায়।

বাজারে বেড়েছে মুরগির দাম। ১৫ টাকা দাম বেড়ে ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৬৫ টাকা। সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২৬০ টাকায়। লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকা।

Development by: webnewsdesign.com