ব্রেকিং

x

করোনায় এক মৃত্যুর দিনে শনাক্ত বেড়েছে

সোমবার, ২৮ মার্চ ২০২২ | ৭:১০ অপরাহ্ণ |

করোনায় এক মৃত্যুর দিনে শনাক্ত বেড়েছে
ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮১ জন। গতকাল এ সংখ্যা ছিলো ৬৫।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে যতো লোক করোনায় আক্রান্ত হয়েছেন তার থেকে প্রায় ১২ গুণ মানুষ বেশি সুস্থ হয়েছেন। গেলো ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিলো শূন্য।

সোমবার (২৮ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় দেশে মোট ৯ হাজার ৩৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ০ দশমিক ৮৬। আগের দিন এই হার ছিল শূন্য দশমিক ৫৪।

দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্তের সংখ্যা ১৯ লাখ ৫১ হাজার ৩৬৩ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ১৪ শতাংশ। সরকারি হিসাবে করোনার সংক্রমণে মোট ২৯ হাজার ১১৯ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

অন্যদিকে, করোনা আক্রান্তদের মধ্যে ৯৯৩ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে দেশে মোট সেরে উঠলেন ১৮ লাখ ৭৮ হাজার ৭৯৭ জন। শনাক্ত বিবেচনায় দেশে মোট সুস্থতার হার ৯৬ দশমিক ২৮ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান করা ওয়েবসাইট ওয়ার্ল্ডও-মিটারের আজ বিকেলের তথ্য অনুযায়ী বিশ্বে করোনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬১ লাখ ৪৯ হাজার ১৫৯ জনের। সুস্থ হয়েছেন ৪১ কোটি ৬৭ লাখ ৭৮ হাজার ৮৬৯ জন। ভাইরাসে মোট সংক্রমিত হয়েছেন ৪৮ কোটি ২৩ লাখ ২১ হাজার ২৪৮ জন।

Development by: webnewsdesign.com