ব্রেকিং

x

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ফরিদপুরে মহড়া

সোমবার, ১০ অক্টোবর ২০২২ | ৬:০২ অপরাহ্ণ |

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ফরিদপুরে মহড়া
সংগৃহীত ছবি

আগামী ১৩ অক্টোবর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। দুর্যোগে ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে ও দেশের মানুষকে সচেতন করার লক্ষ্যে ফরিদপুর জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে অগ্নিকাণ্ড ও ভূমিকম্পের মতো দুর্যোগে করণীয় বিষয়ক সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত হয়। আজ সোমবার (১০ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা বাস্তবায়িত এ মহড়ায় জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অংশগ্রহণ করে।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. লিটন আলী, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আবু নাছের মো. বাবর, সিনিয়র সহকারী কমিশনার মো. ইয়াছিন আরাফাত রানা, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নাহার বেগমসহ প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা।

জেলা ত্রাণ কর্মকর্তা আবু নাছের মো. বাবর বলেন, ‘আগামী ১৩ অক্টোবর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। জাঁকজমকভাবে দিবসটি পালন করতে আমরা সব আয়োজন সম্পন্ন করেছি। জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে আমরা জেলা প্রশাসকের নির্দেশনা মত জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মাধ্যমে মহড়া করছি। যেকোনো দুর্যোগে যেন কোনো ক্ষতি না হয়, সে জন্য আমরা সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করছি।’

Development by: webnewsdesign.com