ব্রেকিং

x

বিজ্ঞাপনে কাজ করে ক্ষমা চাইলেন অক্ষয়

সোমবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৩ | ১০:২০ অপরাহ্ণ |

বিজ্ঞাপনে কাজ করে ক্ষমা চাইলেন অক্ষয়
সংগৃহীত ছবি

বলিউড তারকা অক্ষয় কুমারের ‘সেলফি’ সিনেমা সম্প্রতি মুক্তি পেয়েছে। তিনি এখনো এ সিনেমার প্রচারে ব্যস্ত। বিভিন্ন গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের ক্যারিয়ারের একাধিক উত্থান-পতনের গল্প শোনান বলিউডের ‘খিলাড়ি’খ্যাত এ নায়ক।

প্রায় তিন দশকের দীর্ঘ কর্মজীবন অক্ষয় কুমারের। অভিনয়ের পাশাপাশি গত ৩০ বছরে একাধিক সংস্থার হয়ে বিজ্ঞাপনেও কাজ করেছেন তিনি। বছর কয়েক আগে এক পানমশলার বিজ্ঞাপনে দেখা যায় অক্ষয়কে।

স্বাস্থ্যের জন্য সেই পানমশলা ক্ষতিকর। সেই বিজ্ঞাপনে কাজ করার জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবল সমালোচনার মুখে পড়েন এ অভিনেতা। ‘তামাকবিরোধী বিজ্ঞাপনে কাজ করার পাশাপাশি পানমশলার বিজ্ঞাপনে কীভাবে কাজ করলেন তিনি?’ প্রশ্ন তোলেন নেটিজেনরা।

অক্ষয় শুধু নিজে নন, বিজ্ঞাপনে কাজ করার জন্য সমালোচিত হন শাহরুখ খান ও অজয় দেবগনও। পরে অবশ্য পানমশলার বিজ্ঞাপন প্রচারিত হওয়ার পরেই সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

এর কিছুদিন পরে নিজের টুইটার থেকে একটি বিবৃতি প্রকাশ করেন অক্ষয় কুমার। ‘আমার ভুল হয়েছে, আমি দুঃখিত। আমার অনুরাগী ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আমি ক্ষমা চাইছি। গত কয়েক দিনে আপনাদের প্রতিক্রিয়ার আমার উপর প্রভাব ফেলেছে। আমি কখনো তামাক সেবনের পক্ষে নই, তার বিজ্ঞাপনও করিনি। পানমশলা সংস্থার সঙ্গে আমার কাজ নিয়ে আপনাদের প্রতিক্রিয়া আমাকে ভাবতে বাধ্য করেছে। সংস্থার থেকে পাওয়া পারিশ্রমিক আমি ভালো কাজে দান করার সিদ্ধান্ত নিয়েছি। সংস্থার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত ওরা বিজ্ঞাপন প্রচার করবেন। তবে ভবিষ্যতে এ নিয়ে আমি সতর্ক থাকব।’

অনুরাগীদের কাছে ক্ষমা চেয়ে অক্ষয় এমনটাই লেখেন। কিন্তু তারপরেও সমালোচনা যেন থেমে নেই।

Development by: webnewsdesign.com